বৃষ্টিতে ভিজতে গেলেই তোমার কথা মনে পড়ে
সেদিনের সেই মুষলধারে বৃষ্টির সময়
তুমি ছিলে আমার পাশে
দুজনই যখন ভেজা কাকের মতো রিক্সার হুড তুলে
পলিথিনের আবরণে গা ঘেষাঘেষি করে অনেকটা পথ
পাড়ি দিয়েছিলাম। তোমার শরীরের ধক্ ধক্ করা কাঁপুনি দেখে
আমি ভীত সন্ত্রস্ত হয়ে ভাবছিলাম, কতদিনে সারবে এ জ্বর?
আবার দেখা হবে দুজনায় কতদিন পর?
বৃষ্টিকে ধন্যবাদ তোমার কথা মনে করিয়ে দেওয়ার জন্য।